Nojoto: Largest Storytelling Platform

Best R_G_Kar_Protest Shayari, Status, Quotes, Stories

Find the Best R_G_Kar_Protest Shayari, Status, Quotes from top creators only on Nojoto App. Also find trending photos & videos about

  • 1 Followers
  • 12 Stories

BANGLE TIMES

পুজোমণ্ডপে ‘বিচার চাই’ স্লোগান, ৯ জনকে আটক, লালবাজারের অদূরে অবস্থানে বসে ডাক্তারেরা

প্রতিবাদে অনশনমঞ্চ থেকে লালবাজার অভিমুখে মিছিল শুরু করেন জুনিয়র ডাক্তারেরা। মিছিল আটকাতে বেন্টিঙ্ক স্ট্রিটে ব্যারিকেড করে দিল পুলিশ। লালবাজারের সামনের রাস্তাও ব্যারিকেড দিয়ে ঘেরা হল।

দক্ষিণ কলকাতার একটি পুজো মণ্ডপে বিচারের দাবিতে স্লোগান দেওয়ার অভিযোগে ন’জন আন্দোলনকারীকে আটক করেছে কলকাতা পুলিশ। তাঁদের লালবাজারে নিয়ে যাওয়া হয়। প্রতিবাদে অনশন স্থল থেকে লালবাজার অভিমুখে মিছিল শুরু করেন জুনিয়র ডাক্তারেরা। মিছিল আটকাতে আগেভাগেই বেন্টিঙ্ক স্ট্রিটে ব্যারিকেড করে দেয় পুলিশ। লালবাজারের সামনের রাস্তাও বাস দিয়ে ব্যারিকেড করা হয়। সেখানেই বসে পড়লেন আন্দোলনকারীরা।

©BANGLE TIMES #R_G_Kar_Protest

BANGLE TIMES

কর্মবিরতি তুলে আন্দোলন! ধর্মতলায় ধর্না, ঘড়ি রেখে সরকারকে সময়সীমা বেঁধে আমরণ অনশনের ঘোষণা

কর্মবিরতি তুলে নতুন পথে আন্দোলন শুরু করলেন জুনিয়র ডাক্তারেরা। ধর্মতলায় লাগাতার আন্দোলন চালাবেন তাঁরা। পাশাপাশি, তাঁদের দাবি মানার জন্য সরকারকে সয়মসীমা বেঁধে দিয়েছেন আন্দোলনকারীরা।

জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি কি উঠবে, দিনভর এই আলোচনাই চলেছে বিভিন্ন মহলে। কর্মবিরতি উঠলে তাঁদের আন্দোলন কোন পথে এগোবে, তা নিয়েও বিস্তর কাটাছেঁড়া চলে। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত প্রায় ১০ ঘণ্টা জুনিয়র ডাক্তারদের প্যান জিবি (জেনারেল বডি) বৈঠকেই ঠিক হয়ে যায় পরবর্তী কর্মসূচির রূপরেখা। শুধু ঘোষণা ছিল সময়ের অপেক্ষা। ঠিক হয়েছিল এসএসকেএম থেকে মিছিল করে ধর্মতলায় এসে তাঁরা আগামী আন্দোলনের কথা জানাবেন। সেই মতো শুক্রবার রাতে জল্পনার অবসান ঘটিয়ে কর্মবিরতি তুলে নেওয়ার কথা ঘোষণা করলেন জুনিয়র ডাক্তারেরা। তবে কর্মবিরতি তুললেও আন্দোলন থামছে না, তা স্পষ্ট করে দেন তাঁরা। ঘোষণা, রাত থেকেই ধর্মতলার ওয়াই চ্যানেলে অবস্থান শুরু করছেন আন্দোলনকারীরা। একই সঙ্গে ধর্নামঞ্চে তাঁরা একটি বড় ঘড়ি টাঙিয়ে দেন। সেই ঘড়িকে সামনে রেখে রাজ্য সরকারকে সময় বেঁধে দিলেন জুনিয়র ডাক্তারেরা। যদি ২৪ ঘণ্টার মধ্যে সরকার তাঁদের দাবি না মানে তবে আমরণ অনশনের হুঁশিয়ারিও দিয়েছেন তাঁরা।

©BANGLE TIMES #R_G_Kar_Protest

BANGLE TIMES

সাগর দত্ত: নিরাপত্তা নিয়ে জুনিয়র ডাক্তারদের দাবিতে সহমত অধ্যক্ষ, একই সঙ্গে কাজে ফেরার অনুরোধও


রোগীর পরিজনদের বিরুদ্ধে হামলার অভিযোগে সাগর দত্ত মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তারেরা কর্মবিরতিতে। শুক্রবার রাত পেরিয়ে শনিবারও চলছে তাঁদের আন্দোলন। এই আবহে নিরাপত্তার বিষয়ে জুনিয়র ডাক্তারদের দাবির সঙ্গে সহমত পোষণ করলেন সাগর দত্ত মেডিক্যালের অধ্যক্ষ পার্থপ্রতিম প্রধান। আনন্দবাজার অনলাইনকে তিনি জানান, শুক্রবার রাতের ওই ঘটনা ‘সত্যিই নিন্দনীয়’। হাসপাতালের চিকিৎসক, পড়ুয়া ও অন্য স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা অবশ্যই প্রয়োজন বলে মনে করছেন অধ্যক্ষ। তবে, একই সঙ্গে কর্মবিরতি প্রত্যাহার করে কাজে ফেরার জন্যও জুনিয়র ডাক্তারদের অনুরোধ জানিয়েছেন।

©BANGLE TIMES #R_G_Kar_Protest

BANGLE TIMES

‘ধর্ষকদের মালা পরিয়েছেন যাঁরা, আন্দোলনকে ব্যবহার করতে দেব না তাঁদের’! ডাক্তারদের বার্তা রাজ্যকেও

বুধবার আরজি কর থেকে সাংবাদিক বৈঠক করেন জুনিয়র ডাক্তারেরা। জানান, রাজ্যের অনেক আশ্বাসই কার্যক্ষেত্রে প্রযুক্ত হচ্ছে না। দাবি পূরণ না হলে আন্দোলন আরও তীব্র হবে বলে তাঁরা জানিয়েছেন।

হাথরস, কাঠুয়া, উন্নাওতে যাঁরা ধর্ষকদের মালা পরিয়েছেন, তাঁরাই এ রাজ্যে ক্ষমতা দখলের জন্য আরজি কর আন্দোলনকে ব্যবহার করতে চাইছেন। এমনটাই অভিযোগ করলেন আন্দোলনরত জুনিয়র ডাক্তারেরা। বুধবার সাংবাদিক বৈঠক করে রাজ্যের শাসকদল তৃণমূলের পাশাপাশি বিজেপিকেও নিশানা করলেন তাঁরা। যদিও সরাসরি কোনও রাজনৈতিক দলের নাম তাঁরা নেননি।

©BANGLE TIMES #R_G_Kar_Protest

BANGLE TIMES

আরজি কর-কাণ্ড: জেনেবুঝেই কি ত্রুটি ময়না তদন্তে, কম আলোয়, কম সময়ে প্রক্রিয়া নিয়ে প্রশ্ন

ময়নাতদন্তের ভিডিয়োগ্রাফির মান নিয়েও প্রশ্ন রয়েছে। ভিডিয়োগ্রাফিতে মৃতার দেহের আঘাতের চিহ্ন আদৌ স্পষ্ট নয় বলে দাবি করা হচ্ছে তদন্তকারীদের তরফে। এটা কি অনিচ্ছাকৃত ত্রুটি? না জেনেবুঝে খামতি?

আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসক-পড়ুয়ার দেহের ময়না তদন্ত নিয়ে অন্তত দু’জন ডাক্তার এবং ডোমেদের বয়ানে ‘বিচলিত হওয়ার’ মতো তথ্য উঠে এসেছে বলে তদন্তকারীদের সূত্রের দাবি। ময়না তদন্তের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক অপূর্ব বিশ্বাস ছাড়াও আরও দু’জন চিকিৎসক এবং মর্গের একাধিক ডোমকে বিষয়টি নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। জিজ্ঞাসাবাদের পরে ময়না তদন্তে গাফিলতির বিষয়টি উড়িয়ে দেওয়া যাচ্ছে না, দাবি সিবিআই সূত্রের।

©BANGLE TIMES #R_G_Kar_Protest

BANGLE TIMES

বিচারের জন্য রাজনীতিক হিসাবে কী করেছেন? লাভ- ক্ষতির প্রশ্ন তোলা দিলীপ জুনিয়র ডাক্তারদের প্রশ্নবাণে

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে যে আন্দোলন ও কর্মবিরতি চলেছে, তা নিয়ে প্রশ্ন তুলেছেন দিলীপ ঘোষ। নাম না করে পাল্টা জুনিয়র ডাক্তারদের প্রশ্ন, রাজনীতিক হিসাবে নির্যাতিতার বিচারের জন্য কী ভূমিকা ছিল তাঁর।


আরজি করের নির্যাতিতা ও তাঁর পরিবারের বিচারের দাবিতে জুনিয়র ডাক্তারেরা টানা আন্দোলন চালিয়ে গিয়েছেন। সঙ্গে ছিল হাসপাতালের পরিকাঠামোগত উন্নয়ন ও নিরাপত্তার দাবি। তাঁদের সেই আন্দোলনে শামিল হয়েছিলেন সাধারণ মানুষও। প্রত্যক্ষ রাজনীতির বাইরে গিয়ে দৃশ্যত এক নাগরিক আন্দোলনের চেহারা নিয়েছিল আন্দোলন। তবে সেই আন্দোলনকে ‘নাটক’ বলে কটাক্ষ করছেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। প্রশ্ন তুলেছেন, “এত নাটক করে কী লাভ হল?” দিলীপের ওই মন্তব্যের পাল্টা দিলেন জুনিয়র ডাক্তারেরাও। এই আন্দোলনে সাধারণ মানুষের আন্দোলন হিসাবেই ব্যাখ্যা করছেন তাঁরা। নাম না করে বিজেপি নেতাকে তাঁদের প্রশ্ন, রাজনীতিক হওয়ার সুবাদে এবং সেই ক্ষমতাবলে দিলীপ কী পদক্ষেপ করেছেন নির্যাতিতার বিচারের জন্য?

©BANGLE TIMES #R_G_Kar_Protest

BANGLE TIMES

ধর্না শেষ, সিবিআইয়ের কাছে বিচার চেয়ে মিছিল, আন্দোলন চলবে, শনি থেকে শুরু জরুরি পরিষেবা

৯ অগস্ট আরজি করে মহিলা চিকিৎসকের দেহ উদ্ধারের ঘটনার পর থেকে কর্মবিরতি পালন করছিলেন রাজ্যের বিভিন্ন হাসপাতালের জুনিয়র ডাক্তারেরা। ৪২ দিন পর অবশেষে কর্মবিরতি আংশিক উঠছে।

৪২ দিন পর অবশেষে কর্মবিরতি আংশিক তুলে নিলেন জুনিয়র ডাক্তারেরা। বৃহস্পতিবার জেনারেল বডির বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে আন্দোলনকারীদের তরফে। গত ৯ অগস্ট আরজি করে মহিলা চিকিৎসকের দেহ উদ্ধারের ঘটনার পর থেকে কর্মবিরতি পালন করছিলেন তাঁরা। গত ন’দিন ধরে সল্টলেকে স্বাস্থ্য ভবনের সামনে তাঁদের ধর্না চলছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁদের বৈঠক হয়েছে। বুধবার বৈঠক হয়েছে মুখ্যসচিব মনোজ পন্থের সঙ্গেও। আপাতত তাঁরা কর্মবিরতি আংশিক তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তবে আন্দোলন চালিয়ে যাবেন, জানিয়েছেন জুনিয়র ডাক্তারেরা।

©BANGLE TIMES #R_G_Kar_Protest

BANGLE TIMES

আরজি কর মামলায় সুপ্রিম কোর্টে আবার শুনানি ২৭ সেপ্টেম্বর, উঠে আসতে পারে কোন কোন বিষয়?

বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চ মঙ্গলবারের শুনানিতে তাদের বিভিন্ন পর্যবেক্ষণ এবং নির্দেশ জানিয়েছিল।


আগামী ২৭ সেপ্টেম্বর আবার আরজি কর মামলার শুনানি হবে সুপ্রিম কোর্টে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চ মঙ্গলবার তাদের পর্যবেক্ষণের পর যে নির্দেশগুলি দিয়েছে, সেগুলি কতটা কার্যকর হল সেই অগ্রগতির প্রসঙ্গ ওই শুনানিতে উঠতে পারে বলে মনে করা হচ্ছে।

©BANGLE TIMES #R_G_Kar_Protest

BANGLE TIMES

‘চাই আরও আলোচনা, অবস্থান চলবে, এখানেই থাকছি’, জুনিয়র ডাক্তারেরা জানিয়ে দিলেন গভীর রাতে

বিকেল থেকে দফায় দফায় বৈঠকে বসেছিলেন জুনিয়র ডাক্তারেরা। করেছেন জিবি বৈঠকও। সে সবের পর মঙ্গলবার রাত দেড়টা নাগাদ স্বাস্থ্য ভবনের সামনের ধর্নামঞ্চে সাংবাদিকদের মুখোমুখি হন তাঁরা।

যত দিন না সব দাবি মেনে নেওয়া হবে তত দিন আন্দোলন চলবে বলে জানিয়ে দিলেন জুনিয়র ডাক্তাররা।  আমাদের তরফ থেকে আলোচনার পথ সব সময় খোলা রয়েছে। যত দ্রুত এর সমাধান করা যায়। মঙ্গলবার সুপ্রিম কোর্টের শুনানি থেকেই বোঝা গিয়েছে আমাদের দাবি কতটা ন্যায়সঙ্গত। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। আমরা এখানেই থাকছি।

©BANGLE TIMES #R_G_Kar_Protest #Junior_Doctors

BANGLE TIMES

পাঁচ ঘণ্টার বৈঠক, মমতা মানলেন অধিকাংশ দাবি, ‘প্রয়োগ’ হলে তবে কাজে ফিরবেন চিকিৎসকেরা

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আন্দোলনকারী চিকিৎসকদের অধিকাংশ দাবিই তাঁরা মেনে নিয়েছেন। এ বার আশা করছেন, আন্দোলনকারীরা কাজে ফিরবেন। মমতার কথায়, ‘‘৯৯ শতাংশ দাবি মেনে নিয়েছি। আর কী করব!’’


সরকার পক্ষ জানিয়েছিল, এটাই তাদের পঞ্চম এবং শেষ চেষ্টা। মুখ্যসচিবের সেই ডাকে সাড়া দিয়ে সোমবার আবারও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে পাঁচ দফা দাবি নিয়ে গিয়েছিলেন আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা। তার পর বসে দু’পক্ষের বৈঠক। এর পর কেটেছে প্রায় ৫ ঘণ্টা— সন্ধ্যা ৭টা থেকে রাত ১২টা। অবশেষে মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে বেরোলেন জুনিয়র ডাক্তারদের প্রতিনিধি দল। উঠে পড়লেন বাসে। গন্তব্য সল্টলেক। স্বাস্থ্য ভবনের সামনের ধর্নামঞ্চে। যেখানে গত সাত দিন ধরে ধর্না দিচ্ছেন তাঁরা। কী আলোচনা হল? খুশি? জট কাটল? বাসের জানালা দিয়ে এক জুনিয়র ডাক্তারের সংক্ষিপ্ত প্রতিক্রিয়া, ‘‘আলোচনা সদ্‌র্থক। কলকাতা পুলিশ কমিশনারের পদ থেকে বিনীত গোয়েলকে সরানো হচ্ছে।’’ তার কিছু ক্ষণ পরেই বাড়ি থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী মুখোমুখি হলেন সাংবাদিকদের। তিনিও ঘোষণা করলেন, আরজি কর কাণ্ডের প্রেক্ষিতে চিকিৎসকদের দাবি মেনে সিপি-র পদ থেকে মঙ্গলবারই সরানো হচ্ছে বিনীত গোয়েলকে।

©BANGLE TIMES #R_G_Kar_Protest
loader
Home
Explore
Events
Notification
Profile